add by sam

 

Sunday, November 20, 2011

কাল থেকে ঢাকায় আইসিটি মেলা

ঢাকায় আইসিটি মেলা
‘ডিজিটাল শিক্ষাই ডিজিটাল বাংলাদেশের ভিত্তি’ স্লোগান নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে পাঁচ দিনের ‘বিসিএস আইসিটি ওয়ার্ল্ড ২০১১’ মেলা। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) এ মেলা আয়োজন করছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিএস)। গতকাল শনিবার আয়োজিত সংবাদ সম্মেলনে মেলার সামগ্রিক চিত্র তুলে ধরেন মেলা কমিটির আহ্বায়ক কাজী আশরাফুল আলম। তিনি বলেন, ‘এবারের প্রদর্শনীর সমান্তরালে একটি জমকালো ওয়েব মেলার আয়োজনও করা হয়েছে। এ মেলার নামকরণ করা হয়েছে “বিসিএস আইসিটি ওয়ার্ল্ড ওয়েব ফেয়ার”। ওয়েব মেলায় গিয়ে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ থাকছে।’ তিনি আরও বলেন, প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে ডিজিটাল চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে যে কেউ অংশ নিতে পারবে। প্রতিদিন চলা এ প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার দেওয়া হবে মেলার শেষ দিনে। 
মেলার প্রদর্শনী প্রতিদিন তিনটি সূচিতে নানা অনুষ্ঠানে ভরা থাকছে। এর মধ্যে থাকছে তারকাদের নিয়ে অনুষ্ঠান, গুণীজন সংবর্ধনা, কুইজ প্রতিযোগিতা, পণ্য প্রদর্শনী, জাদু প্রদর্শনী এবং কৌতুক পরিবেশনা। এসব ছাড়াও থাকছে সেমিনার, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ফ্রি ইন্টারনেট ও গেমিং, র‌্যাফল ড্রসহ নানা আয়োজন। সম্মেলনে উপস্থিত ছিলেন সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিএসের সভাপতি মোস্তফা জব্বার, মহাসচিব মজিবুর রহমান, পরিচালক ইউসুফ আলী, প্লাটিনাম পৃষ্ঠপোষক বাংলালায়নের মহাব্যবস্থাপক ফারুক খানসহ অনেকে। 
প্রদর্শনীতে ৫০টি প্রযুক্তি প্রতিষ্ঠানের ৭০টি স্টল এবং ৩০টি প্যাভিলিয়ন থাকছে বলেসম্মেলনে জানানো হয়। মেলা আয়োজনে সহযোগিতা করছে আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল। মেলার উদ্বোধন হবে কালবেলা তিনটায়। ওই দিন বিকেল চারটা থেকে রাত আটটা পর্যন্ত মেলা খোলা থাকবে। টিকিটের দাম ২০ টাকা।ওয়েব মেলা: www.bcsictworld.com.bd

No comments:

Post a Comment