add by sam

 

Saturday, November 19, 2011

 ই-এশিয়ায় হবে ফ্রিল্যান্সিং সম্মেলন

 ফ্রিল্যান্সিং সম্মেলন
ইন্টারনেটভিত্তিক তথ্যপ্রযুক্তির ফ্রিল্যান্স এখন সৃজনশীল পেশা হিসেবে বিবেচিত। জনবহুল তৃতীয় বিশ্বের দেশগুলোতে তরুণদের তথ্যপ্রযুক্তিতে ফ্রিল্যান্সার হিসেবে কাজের ক্ষেত্র বাড়ছে।
ফ্রিল্যান্সিং আউটসোর্সিংয়ের নানা সম্ভাবনা ও সমস্যা নিয়ে খোলাখুলি আলাপ-আলোচনার জন্য আগামী ৩ ডিসেম্বর ঢাকায় ফ্রিল্যান্সিং সম্মেলনের আয়োজন করা হয়েছে। তথ্যপ্রযুক্তির আন্তর্জাতিক মেলা ই-এশিয়ার অন্যতম আয়োজন হিসেবে থাকছে এ সম্মেলন।
সম্মেলনে মূল বক্তা থাকবেন বিশ্বের সবচেয়ে বড় অনলাইন আউটসোর্সিং সাইট ওডেস্কের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) ম্যাট কুপার। এ ছাড়া আরও উপস্থিত থাকবেন ক্রোয়েশিয়া, ভারত, ফিলিপাইন ও বাংলাদেশের শীর্ষস্থানীয় তরুণ মুক্ত পেশাজীবীরা।
২০১১ সালের ‘বেসিস আউটসোর্সিং ফ্রিল্যান্সার’ সম্মাননা পাওয়া আল-আমিন চৌধুরী জানান, ‘নবীনদের জন্য এ সম্মেলন পথপ্রদর্শক হিসেবে কাজ করবে।’
বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়ের পরামর্শক মুনির হাসান বলেন, ‘সাম্প্রতিক সময়ে বাংলাদেশের নতুন প্রজন্মের কাছে এসব কাজের প্রতি আগ্রহ বেড়েছে। ২০১০ সালে এ খাতে প্রায় ৭০ লাখ ডলার আয় হয়েছে।’ এই ফ্রিল্যান্সিং সম্মেলন সবার জন্য উন্মুক্ত হলেও নিবন্ধন করতে হবে।
২১ থেকে ২৫ নভেম্বর ঢাকায় অনুষ্ঠেয় বাংলাদেশ কম্পিউটার সমিতির ডিজিটাল মেলায় নিবন্ধন করা যাবে।
বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ই-এশিয়ার আয়োজকের দায়িত্ব পালন করছে।

No comments:

Post a Comment